রাবিপ্রবিতে ৩ দিন ব্যাপী "ডি-নথির ব্যবহার ও বাস্তবায়ন বিষয়ক উন্নয়ন প্রশিক্ষণ উদ্বোধন

Publish Date: 11 Jul 2023 08:48:50 PM

রাবিপ্রবিতে ৩ দিন ব্যাপী "ডি-নথির ব্যবহার ও বাস্তবায়ন বিষয়ক উন্নয়ন প্রশিক্ষণ উদ্বোধন

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারীদের "ডি-নথির ব্যবহার ও  বাস্তবায়ন বিষয়ক উন্নয়ন ৩ দিন ব্যাপী প্রশিক্ষণ আজ সকাল ১০:০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার একাডেমিক ভবনের সম্মেলন কক্ষে উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার মহোদয়ের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত ছিলেন প্রফেসর ড. মো: সাজ্জাদ হোসেন, সদস্য, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, এছাড়া বিশেষ অতিথি হিসেবে রাবিপ্রবি মাননীয় প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা,অনলাইনে যুক্ত ছিলেন ড. ফেরদৌস জামান, সচিব, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এবং জনাব মো: সুলতান মাহমুদ ভুইয়া, পরিচালক, আইএমসিটি বিভাগ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার জনাব মোহাম্মদ ইউসুফ, কম্পিউটাড় সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান জনাব ধীমান শর্মা উপস্থিত ছিলেন।

 

বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ডিজিটাল প্লাটফর্মের কোন বিকল্প নেই। সেজন্য কর্মক্ষেত্রে আরো দ্রুত গতিশীলতা আনয়নের জন্য ডি-নথি ব্যবহার আবশ্যক। ডি-নথির এ প্রক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ে ফাইলের কাজ ডিজিটাল পদ্ধতি অনুসরণ করে কাজ করা যাবে। ফলে যে কেউ যেকোনো জায়গা থেকে যেকোনো সময় ফাইল অনুমোদন করতে পারবেন। এতে তাদের সময়ের ব্যয় কমবে। এছাড়া কাগজ সাশ্রয়, স্বচ্ছতা ও জবাবদিহিতার জায়গাটিও নিশ্চিত হবে। বাড়বে প্রশাসন ও একাডেমিক ক্ষেত্রে গতিশীলতা ।

 

অনুষ্ঠান সঞ্চালনা করেন রাবিপ্রবি এপিএ ফোকাল পয়েন্ট ও সহকারী রেজিস্টার (এস্টেট) জনাব সেতু চাকমা৷

 

উল্লেখ্য, ডি-নথির ব্যবহার ও বাস্তবায়ন বিষয়ক উন্নয়ন ৩ দিন ব্যাপী প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের ২০ জন শিক্ষক,কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।  আজ ১১ জুলাই ২০২৩ তারিখ থেকে আগামী ১৩ জুলাই ২০২৩ তারিখ পর্যন্ত এ প্রশিক্ষণ কার্যক্রম চলবে।

 

জনসংযোগ দপ্তর

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

 

Related Event