ডিজিটাল নথির যুগে প্রবেশ রাবিপ্রবি'র

Publish Date: 13 Aug 2023 10:38:49 PM

ডিজিটাল নথির যুগে প্রবেশ রাবিপ্রবি'র

স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে একটি আধুনিক ও সেবামূলক দক্ষ প্রশাসন গড়ে তুলতে দাপ্তরিক নথি ব্যবস্থাপনা ও রেকর্ড সংরক্ষণে দেশের অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাথে ডি-নথি কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে ২য় পর্যায়ে ডি-নথি (ডিজিটাল নথি) ব্যবস্থাপনার যুগে প্রবেশ করলো রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আজ রোববার (১৩ আগস্ট) বিকাল ৩:০০ ঘটিকায় ইউজিসি অডিটোরিয়ামে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের আয়োজনে দেশের ১০ টি বিশ্ববিদ্যালয়ের ডি নথি কার্যক্রমের শুভ উদ্বোধন করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষা মন্ত্রী ডা: দিপু মনি, এমপি।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় শিক্ষা উপমন্ত্রী জনাব মহিবুল হাসান চৌধুরী, এমপি। এছাড়া আলোচকবৃন্দ হিসেবে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সদস্য প্রফেসর ড. মোঃ সাজ্জাদ হোসেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. নূরুল আলম  উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ।  স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় সচিব জনাব  ফেরদৌস জামান। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ভবনে রাবিপ্রবির মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার মাননীয় শিক্ষা মন্ত্রী বরাবর ধন্যবাদ জ্ঞাপন পত্র জারীর মাধ্যমে ডি-নথি কার্যক্রমের সূচনা করেন। উক্ত সময় মাননীয় ভাইস চ্যান্সেলর সহিত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ, প্রক্টর ও সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক জনাব জুয়েল সিকদার, পিএস টু ভিসি (সহকারী রেজিস্ট্রার)  জনাব নৃপেন চাকমা এবং রাবিপ্রবি সহকারী কম্পিউটার প্রোগ্রামার ও  ডি-নথি দপ্তরের এডমিন এবং টিওটি প্রশিক্ষক জনাব এ এম শাহেদ আনোয়ার এবং জনাব সেতু চাকমা, সহকারী রেজিস্ট্রার (এস্টেট) ও এপিএ ফোকাল পয়েন্ট উপস্থিত ছিলেন।

এছাড়া রাবিপ্রবিসহ দেশের ৯ টি পাবলিক বিশ্ববিদ্যালয় অনলাইন জুম প্ল্যাটফর্মের মাধ্যমে ডি-নথি কার্যক্রম উদ্বোধনে নিজ নিজ বিশ্ববিদ্যালয় থেকে যুক্ত হন। বিকাল ৩:০০ ঘটিকায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে ডি-নথি কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে অনলাইন জুম প্ল্যাটফর্মে বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার পরিচালক মো. নূরুজ্জামানসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যানবৃন্দ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

ডি-নথি যুগে প্রবেশ করা ১০ টি বিশ্ববিদ্যালয় হচ্ছে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়,  খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,  জগন্নাথ বিশ্ববিদ্যালয়,  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়,  যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস।

জনসংযোগ দপ্তর

রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

 

Related Event