রাবিপ্রবিতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উদযাপন

Publish Date: 28 Sep 2023 05:33:30 PM

রাবিপ্রবিতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উদযাপন

আজ ২৮ সেপ্টেম্বর ২০২৩ তারিখ সকাল ১১:০০ ঘটিকায় মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন উপলক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আয়োজনে দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে বিশেষ দোয়া, মোনাজাত ও আলোচনা সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার, বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা এবং প্রক্টর জুয়েল সিকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ধীমান শর্মা।
অনুষ্ঠানের শুরুতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের উপর প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। এরপর কেক কেটে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার ৭৭ তম জন্মদিন পালন করা হয় এবং বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সেলিনা আখতার বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি মহান সৃষ্টিকর্তার অশেষ রহমত আছে,কোন অশুভ শক্তি তাঁর কোন ক্ষতি করতে পারবেনা । তিনি আরও বলেন, ৭৫ এর পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্র নায়ক,যিনি তাঁর মেধা-মনন, সততা,নিষ্ঠা,উদারমুক্ত গণতান্ত্রিক দৃষ্টিভঙ্গী ও দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশকে আজ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল রাষ্ট্রে উন্নীত করেছেন। স্বাধীনতার পরাজিত শক্তি তাঁকে প্রকাশ্যে ও অপ্রকাশ্যে হত্যার বহু চেষ্টা করেছে । কিন্তু এ দেশের জনগণের দোয়া ও মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতের কারণে তিনি মৃত্যুর দুযার হতে ফিরে আসা নীলকন্ঠ পাখি,মৃত্যুঞ্জয়ী মুক্ত মানবী। সময়ে কিংবা অসময়ে যেকোন প্রতিকূল পরিস্থিতিতে তিনি বাংলাদেশের মানুষের পাশে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন। করোনা মহামারী কিংবা বিশ্বজুড়ে বয়ে যাওয়া অর্থনৈতিক মন্দা যে কোন পরিস্থিতিতে অত্যন্ত বিশক্ষণতার সাথে বাংলাদেশকে পরিচালনা করেছেন; ফলে বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের কাছে উন্নয়নের রোল মডেল। হাজার বছর ধরে বঞ্চিত পার্বত্য এ জনপদের উন্নয়নে তিনি বিশেষ দৃষ্টি রেখেছেন, ফলশ্রুতিতে পার্বত্য অঞ্চলে আজ বহুবিধ উন্নয়ন কর্মকান্ড সম্পাদিত হয়েছে। আগামীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে সকলকে ঐক্যবদ্ধ থাকার উদাত্ত্ব আহবান জানান। অনুষ্ঠানে তিনি মাননীয় প্রধানমন্ত্রীর সুস্থতা কামনায় দোয়া প্রার্থনা করেন।
প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে । রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের বিশ্ববিদ্যালয়। এ বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে যাওয়ার সকলকে কাজ করার আহবান জানান।
এছাড়া রাবিপ্রবি’র বিভিন্ন বিভাগের চেয়ারম্যানগণ, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীগণ বক্তব্য প্রদান করেন। সভায় বক্তারা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু এবং সুস্থাস্থ্যের কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর গৌরবের রাজনৈতিক জীবন নিয়ে আলোচনা করেন। বক্তারা বলেন, তিনি সোনার বাংলাদেশকে সারা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়ানোর জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন।
অনুষ্ঠানে রাবিপ্রবি বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, দপ্তর প্রধান, শিক্ষক,কর্মকর্তা, কর্মচারী এবকং শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
জনসংযোগ দপ্তর
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
২৮ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

Related Event