রাবিপ্রবিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

Publish Date: 28 Sep 2023 05:37:02 PM

রাবিপ্রবিতে ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন

মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আগমন ও ওফাতের পবিত্র স্মৃতি বিজড়িত ১২ রবিউল আউয়াল উপলক্ষ্যে আজ ২৮ সেপ্টেম্বর ২০২৩ রোজ বৃহস্পতিবার, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের দীপংকর তালুকদার ভবনের সম্মেলন কক্ষে এক ধর্মীয় আলোচনা সভা ও বিশেষ দোয়া মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সলর প্রফেসর ড. সেলিনা আখতার। এছাড়া বিশেষ অতিথি হিসেবে প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাঞ্চন চাকমা এবং প্রক্টর জুয়েল সিকদার। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইউসুফ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিএসই বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক ধীমান শর্মা।
আলোচনা সভায় বক্তাগণ হযরত মুহাম্মদ (সা.) জীবনাদর্শ,বিশ্ববাসীকে মুক্তি ও শান্তির পথে আহ্বান করা, সমাজ থেকে সব ধরনের কুসংস্কার,গোড়ামী,অন্যায় ও অবিচার এবং দাসত্বের শৃঙ্খল ভেঙে মানব সত্তার কল্যাণে তাঁর গৃহীত পদক্ষেপ ও বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন।
অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়াম্যানগণ,শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
জনসংযোগ দপ্তর
রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
২৮ সেপ্টেম্বর ২০২৩ খ্রিঃ

Related Event